ফায়ার সার্ভিসের বাছাই পরীক্ষার তারিখ প্রকাশ, প্রার্থী ৪০৬৭ জন

ফায়ার সার্ভিসের বাছাই পরীক্ষার তারিখ প্রকাশ, প্রার্থী ৪০৬৭ জন

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ১২তম গ্রেডের স্টেশন অফিসার পদের বাছাই পরীক্ষার কেন্দ্র, সময়সূচি, আসনব্যবস্থা ও নির্দেশনা প্রকাশ করা হয়েছে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্টেশন অফিসার পদের বাছার পরীক্ষা ৩১ আগস্ট বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এ পরীক্ষা নেওয়া হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৬৭ জন। কমিশনের ওয়েবসাইট অথবা টেলিটকের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

পরীক্ষায় মোট ১০০টি প্রশ্ন থাকবে। পূর্ণমান ১০০। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর পাবেন। প্রতিটি ভুল উত্তরের জন্য .৫০ নম্বর কাটা যাবে।

মুঠোফোন, কোনো ধরনের ইলেকট্রনিক যোগাযোগের যন্ত্র, হাতঘড়ি, বইপুস্তক, ব্যাগসহ কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে ঢুকতে পারবেন না। পরীক্ষার হলের গেটে পুলিশের উপস্থিতিতে উল্লিখিত দ্রব্যাদি এবং প্রবেশপত্র চেক করে প্রার্থীদের হলে ঢোকার অনুমতি দেওয়া হবে।

পরীক্ষাকক্ষে কোনো পরীক্ষার্থীর কাছে মুঠোফোন, কোনো ধরনের যোগাযোগের যন্ত্র বা হাতঘড়ি পাওয়া গেলে ওই প্রার্থীকে বহিষ্কার করে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

admin

Leave a Reply

Your email address will not be published.