চিকিৎসা গবেষণা পরিষদে একাধিক পদে চাকরির সুযোগ

চিকিৎসা গবেষণা পরিষদে একাধিক পদে চাকরির সুযোগ

বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ (বিএমআরসি) একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে সাত ক্যাটাগরির পদে ৯ম থেকে ২০তম গ্রেডে ১৮ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের সরাসরি বা রেজিস্টার্ড ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

  • ১. পদের নাম: বৈজ্ঞানিক কর্মকর্তা
    পদসংখ্যা:
    যোগ্যতা: বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক স্বীকৃত ও অনুমোদিত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এমবিবিএস বা বিডিএস ডিগ্রি থাকতে হবে। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বায়োলজিক্যাল সায়েন্স/ পরিসংখ্যানে স্নাতকোত্তর ডিগ্রি। এমপিএইচ অথবা গবেষণা কাজে ন্যূনতম তিন বছরের কাজের অভিজ্ঞ ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ (গ্রেড-০৯)

  • ২. পদের নাম: কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারে প্রতি মিনিটে বাংলা ও ইংরেজি টাইপিংয়ে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ (গ্রেড-১৩)
  • ৩. পদের নাম: ক্যাশিয়ার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রি। ক্যাশিয়ার পদে দুই বছরের কাজের অভিজ্ঞতা। কম্পিউটারে কাজ করার দক্ষতা থাকতে হবে।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)

  • ৪. পদের নাম: প্লাম্বার
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। উল্লিখিত কাজে ভোকেশনাল ট্রেনিং প্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ (গ্রেড-১৮)

  • ৫. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা:
    যোগ্যতা: জেএসসি/ অষ্টম শ্রেণি পাস। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

  • ৬. পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
    পদসংখ্যা:
    যোগ্যতা: জেএসসি/ অষ্টম শ্রেণি পাস। হরিজন সম্প্রদায়ের জন্য শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। শারীরিকভাবে কর্মক্ষম হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)
  • ৭. পদের নাম: নিরাপত্তা প্রহরী
    পদসংখ্যা:
    যোগ্যতা: জেএসসি/ অষ্টম শ্রেণি পাস। শারীরিকভাবে কর্মক্ষম হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

বয়সসীমা
এসএসসি বা সমমানের ও জেএসসি বা সমমানের পরীক্ষার সনদের ভিত্তিতে প্রার্থীর বয়সসীমা নির্ধারিত হবে। প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ থেকে নির্ধারিত হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের সাদা কাগজে লিখিত/ টাইপ করা আবেদনপত্র সরাসরি বা রেজিস্টার্ড ডাকযোগে পাঠাতে হবে। দরখাস্তে আবেদনকারীর নাম, পিতা/ স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জন্মতারিখ, জাতীয়তা, ধর্ম, বৈবাহিক অবস্থা, বীর মুক্তিযোদ্ধার সন্তান কি না, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখ করতে হবে। খামের ওপর পদের নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে। আবেদনপত্রে আবশ্যিকভাবে ই-মেইল ঠিকানা ও মোবাইল/ ফোন নম্বর উল্লেখ করতে হবে।

আবেদনপত্রের সঙ্গে জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদসহ অন্য সব সনদের সত্যায়িত কপি; স্থানীয় চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তার সনদ; প্রার্থীর আত্মীয় নন, এমন একজন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ; প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি; প্রার্থী বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সন্তান হলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত যথাযথ সনদের সত্যায়িত কপি এবং প্রার্থী ক্ষুদ্র জাতিগোষ্ঠী সম্প্রদায়ভুক্ত হলে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কাছ থেকে প্রাপ্ত সনদের কপি অবশ্যই সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: পরিচালক, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ (বিএমআরসি), বিএমআরসি ভবন, মহাখালী, ঢাকা-১২১২।

আবেদনের শেষ সময়: ৩১ জানুয়ারি ২০২৩।

চিকিৎসা গবেষণা পরিষদে একাধিক পদে চাকরির সুযোগ

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *