চলতি ঘটনার আগস্ট সংখ্যা বাজারে

চলতি ঘটনার আগস্ট সংখ্যা বাজারে

প্রতিযোগিতামূলক ও চাকরির পরীক্ষায় যাঁরা নিজেকে এগিয়ে রাখতে চান, তাঁদের জন্য মাসিক ম্যাগাজিন ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’ বাজারে এসেছে। এই মাসিক ম্যাগাজিনের আগস্ট সংখ্যা এখন থেকে সারা দেশে পাওয়া যাচ্ছে। দাম ২০ টাকা। পত্রিকার হকার বা নিকটস্থ লাইব্রেরিতে ‘চলতি ঘটনা’ পাওয়া যাবে। এবারের সংখ্যাটিতে বিশেষভাবে কিছু বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে।

‘চলতি ঘটনা’র সম্পাদক আব্দুল কাইয়ুম বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যা করা হয়। অভিশপ্ত ১৫ আগস্ট নিয়ে এবারের চলতি ঘটনায় থাকছে বিশেষ আয়োজন। সঙ্গে থাকছে আগস্ট কথন। এ ছাড়া থাকছে দিনলিপি: আগস্ট ১৯৭১।

চাকরিপ্রার্থীদের জন্য এবারে থাকছে বিসিএস প্রিলিমিনারি প্রস্তুতি, নন-ক্যাডারসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার মডেল টেস্ট, ১৭তম শিক্ষক নিবন্ধন নিয়োগ টিপস (স্কুল ও কলেজ), সরকারি-বেসরকারি ব্যাংক নিয়োগ টিপস ও নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান—বিশেষ গুরুত্বপূর্ণ এ বিষয়গুলো।

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা চলছে। এ সময়ে ভর্তি প্রার্থীদের জন্য থাকছে বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি: টিপস ও মডেল টেস্ট।

প্রিয় বই: সেলিনা হোসেনের উপন্যাস আগস্টের এক রাত, প্রশ্নোত্তরে: বাংলাদেশ ও বিশ্ব, বিশ্বের বিভিন্ন সমুদ্রবন্দর, জেলা পরিচিতি: সিলেট, সবার কাজে লাগার মতো বিষয়।

দেশের আলোচিত ঘটনা, যেমন সেরা কূটনীতিক বঙ্গবন্ধু পদক ২০২২, মুদ্রানীতি, বঙ্গবন্ধু টানেল নিয়ে চলতি ঘটনায় আলোচনা থাকছে।

‘চলতি ঘটনা’র সম্পাদক আব্দুল কাইয়ুম বলেন, আন্তর্জাতিক বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘটনা ঘটেছে। এর মধ্যে রয়েছে শ্রীলঙ্কার রাজনৈতিক সংকট—এ নিয়ে থাকছে বিশেষ লেখা। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: স্নায়ুযুদ্ধ কি আবার আসছে? থাকছে এ নিয়ে বিশ্লেষণ। এ ছাড়া বরিস জনসনের পতনের পাঁচ কারণ, সম্মেলন ২০২২: ন্যাটো, ব্রিকস, জি-৭, ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি ও দুই দশকের মধ্যে ইউরোর সর্বোচ্চ দরপতন নিয়ে বিশেষ আয়োজন থাকছে। খেলা: উইম্বলডন ২০২২। সব মিলে বেশ সমৃদ্ধ এই সংখ্যাটি আপনাদের কাজে লাগবে।

admin

Leave a Reply

Your email address will not be published.